তোরষার পাড়ে আবার
- সব্যসাচী জামান ০৭-০৫-২০২৪

২২/১২/২০১৯ খ্রি:।

বলেছিলে, কোন সাগরের মোহনায়
আমাদের পুনর্জন্ম হবে।
আমরা পুন:বার মিলিত হব তোরষা নদীর বাঁকে,
আমাদের মধুচন্দ্রিমায় নিষিক্ত হবে কুমারি মহাকাল,
মহুয়ার বনে, মেহেদী রাতে যুগোল শিৎকারে নিভে গেলে সব জোনাকির আলো,
প্রমিত শব্দ চয়নে কেটে যাবে অনন্ত প্রহর,
মোহিনী চুম্বনে ধ্বসে যাবে তোরষার পাড়,
শষ্যদানায় মগ্ন জোড়া শালিক
লাজ পেয়ে উড়ে যাবে দিগন্তে।
শুধু একটি চিরায়ত শব্দ প্রতিধ্বনিত হয়ে মুখর
করবে পৃথিবী -
ভালবাসি, ভালবাসি, ভালবাসি।
আকাশ পাতাল জুড়ে ভালবাসি, নভোমণ্ডল কাঁপিয়ে ভালবাসি, অনন্ত কাল ভালবাসি।
যতটুকু প্রেম দিলে হৃদয় মথিত হয় তারও বেশি দহন জ্বালায় পোড়াও আমায়।
আমি অনিঃশেষ রিক্ততায় মরে যাবো বহুবার।
সদ্য প্রসূত অপত্য মহাকালে
মানিকজোড় হয়ে ভুমিষ্ঠ হবো আবার।
মেদিনী কাঁপিয়ে চষে বেড়াব তোরষার বালিয়াড়ি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।